গোপিনী-কীৰ্ত্তন বন্দনা

শ্রীশ্রীগোপিনী-কীৰ্ত্তন

বন্দনা

দিশা – 

আমি প্রথমে বন্দনা করি শ্রীগুরু চরণ। 

কৃপা করি দিল গুরু মন্ত্র মহাধন।।

এই দেহ ছিল আমার পাষাণ সমান। 

মন্ত্র দিয়া কৈলা গুরু ফুলের বাগান |। 

আমি লোহা, গুরু আমার পরশ-রতন। 

পরশে করিলা গুরু আমাকে কাঞ্চন ॥ 

দ্বিতীয়ে বন্দনা করি শিক্ষাগুরু পায় ।

কৃপা করি জ্ঞান দান যে কৈলা আমায় ৷।

অজ্ঞানেতে ছিলাম আমি অন্ধের সমান । 

দয়া করি দিলা গুরু মেলিয়া নয়ান ৷।

তৃতীয়ে বন্দনা করি দেব নারায়ণ ।

লক্ষ্মী সরস্বতী যার ভার্য্যা দুইজন ॥ 

হরগৌরী বন্দিলাম কৈলাস পর্বতে।

মহাবিষ্ণু বন্দিলাম ক্ষীরোদের জলেতে।। 

ব্রহ্মা ঠাকুর বন্দিলাম সৃষ্টি অধিপতি । 

পালনের কর্তা বন্দি বিষ্ণু মহামতি ॥

সংহারের কর্তা বন্দি দেব পশুপতি ।

তান ভাৰ্য্যা গঙ্গ। আর পার্শ্ববতী ॥

দশদিক বন্দিলাম দশদিকে পাল।

আনন্দে বন্দনা করি নন্দের গোপাল ॥

গোপিনী-কীৰ্ত্তন
গোপিনী-কীৰ্ত্তন বন্দনা

গোপিনী সকলের নামঃ

অনেক হাজার আছে গোপীর নাম।

তাসম্বাৰ শুনা মুখ্য কিছু নাম॥

রাধিকা, কুন্তী, সতী, সরস্বতী।

বসুন্ধরী, কামিনী, ঊষা, লীলাবতী॥

ভগরতী, ভবানী, বিরজা, কামদা।

ভানুমতী, তরুণী, ভাগীরথী, কুমুদা॥

রত্নমালা, সুপ্ৰভা, ভদ্ৰা, ইন্দুমতী।

তিলোত্তমা, বিদ্যাধাৰী, রম্ভা, প্ৰভাৱতী॥

মাধবী, মুগুধা, মন্দিরা, সুষমা।

পদ্মাবতী, হরিণী, সুমালিনী, রসা॥

মদনমঞ্জুরী, অথিরজা, কমললোচনী।

চন্দ্ৰকলা, সুরভী, ভুষিতা, রজনী॥

মন্দাকিনী, ভূষণা, বিবুধা, তপতী।

কাঞ্চনমালিনী, মন্দোদরী, মধুমতী॥

এই সকলকে আদি কবি॥

#tag;গোপী কীর্তন

গোপী গাঙ্গুলীর কীর্তন

গোপী লীলা কীর্তন

গোপিনী অর্থ

অশ্বিনী গোসাই এর কীর্তন

গোপীর কীর্তন

গোপীনাথ এর কীর্তন

গোপী গাঙ্গুলীর লীলা কীর্তন

কীর্তন গোপি জীবন গাঙ্গুলী

গোপীনাথ কীর্তন

গোপি জীবন এর কীর্তন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
"/>
"/>
"/>
"/>