অর্গানিক ট্রাফিক ও ডাইরেক্ট ট্রাফিক

অর্গানিক ট্র্যাফিক কি?

what is Organic traffic?  "অর্গানিক ট্র্যাফিক" শব্দটি অবৈতনিক ("অর্গানিক") অনুসন্ধান ফলাফলের ফলে আপনার ওয়েবসাইটে আসা দর্শকদের উল্লেখ করার জন্য ব্যবহৃত হয়। অর্গানিক ট্র্যাফিক হল অর্থপ্রদত্ত ট্র্যাফিকের বিপরীত, যা অর্থপ্রদানের বিজ্ঞাপন দ্বারা উত্পন্ন ভিজিটগুলিকে সংজ্ঞায়িত করে৷ জৈব হিসাবে বিবেচিত দর্শকরা Google বা Bing-এর মতো সার্চ ইঞ্জিন ব্যবহার করার পরে আপনার ওয়েবসাইট খুঁজে পান, তাই তাদের অন্য কোনও ওয়েবসাইট দ্বারা "রেফার করা" হয় নাআপনার ওয়েবসাইটের অর্গানিক ট্র্যাফিক বাড়ানোর সবচেয়ে সহজ উপায় হল নিয়মিত আপনার ব্লগে মানসম্পন্ন এবং প্রাসঙ্গিক বিষয়বস্তু প্রকাশ করা। এটি, তবে, নতুন দর্শক অর্জনের জন্য ব্যবহৃত কৌশলগুলির মধ্যে একটি মাত্র। অনলাইন মার্কেটিং এর যে শাখাটি সরাসরি (অর্গানিক ট্র্যাফিক) উন্নতিতে ফোকাস করে তাকে বলা হয় SEO – সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান।ব্যবহারকারীরা সার্চ ইঞ্জিন যেমন Google, Yahoo, বা Bing-এ সঞ্চালিত সার্চের ফলাফলে সাইটের উপস্থিতি থেকে  অর্গানিক ট্র্যাফিক পাওয়া যায়। অর্গানিক ট্রাফিক হল মুক্ত ট্রাফিক, এই দিকটি হল এটিকে এমন ট্রাফিকের ধরন যা ওয়েবসাইটের মালিকরা সবচেয়ে বেশি চান৷

আপনি গুগল অ্যানালিটিক্সে অর্গানিক ট্র্যাফিক কোথায় দেখতে পান? গুগল অ্যানালিটিক্সে অর্গানিক ট্র্যাফিক, এসইও ট্র্যাফিক বিশ্লেষণ করার জন্য আপনাকে প্রথম পদক্ষেপটি নিতে হবে তা হল চ্যানেল গ্রুপিং রিপোর্ট অ্যাক্সেস করা, যা আপনি অধিগ্রহণ / সমস্ত ট্র্যাফিক / চ্যানেলে ক্লিক করে খুঁজে পান। সুতরাং, আপনি উত্স দ্বারা বিভিন্ন ওয়েবসাইট ট্রাফিক দেখতে পারেন. অর্গানিক  অনুসন্ধান অ্যাক্সেস করে, আপনি অর্গানিক ট্র্যাফিকএর সাথে সম্পর্কিত সূচকগুলি বিশদভাবে বিশ্লেষণ করতে সক্ষম হবেন। 
অর্গানিক ট্রাফিক ও ডাইরেক্ট ট্রাফিক
অর্গানিক ট্রাফিক ও ডাইরেক্ট ট্রাফিক

এসইও অপ্টিমাইজেশান কৌশলের ফলাফল মূল্যায়নের ক্ষেত্রে এই প্রতিবেদনটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনি আরও পরিশীলিত মেট্রিক্স বিশ্লেষণ করতে পারেন, যেমন ল্যান্ডিং পৃষ্ঠা এবং কীওয়ার্ড যা সর্বাধিক অর্গানিক ট্র্যাফিক এবং অন্যান্য অনেক প্রাসঙ্গিক সূচককে আকর্ষণ করেছে।
অ্যানালিটিক্স হল Google দ্বারা বিনামূল্যে দেওয়া একটি অ্যাপ্লিকেশন যা একটি ওয়েব পৃষ্ঠা, একটি ওয়েবসাইট বিশ্লেষণ টুলের সমস্ত কার্যকলাপ নিরীক্ষণ করে৷ সাধারণত, বেশিরভাগ সাইটের মালিকরা এই টুলটি ব্যবহার করে সামগ্রিক সাইটের ট্রাফিক, সাইটে দর্শকদের দ্বারা ব্যয় করা গড় সময়, পরিদর্শন করা পৃষ্ঠার সংখ্যা, ট্রাফিক উত্স (সরাসরি, অর্গানিক, রেফারেল, অর্থপ্রদানকারী ট্রাফিক), এবং কীওয়ার্ড তৈরি করা অর্গানিক ট্র্যাফিক।
অ্যাকাউন্টে প্রদর্শিত তথ্যের ব্যাখ্যা আমাদের ট্র্যাফিকের গুণমান এবং যে উত্সগুলি এটি তৈরি করে তা দেখায়। GA একটি ওয়েব সাইটে যে কোনো প্রচারাভিযান নিরীক্ষণ করা আবশ্যক। আমরা অর্গানিক ট্র্যাফিক বা অর্থপ্রদানের ট্র্যাফিক (বিজ্ঞাপন ট্র্যাফিক) সম্পর্কে কথা বলছি কিনা, আমরা লক্ষ্যযুক্ত শব্দগুলির কার্যকারিতা বিশ্লেষণ করতে পারি। আমরা উল্লেখ করি যে কীওয়ার্ডের ক্ষেত্রে, ট্র্যাক করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর হল রূপান্তর, এবং তারপরে আপনি এই কীওয়ার্ডগুলির পরে সাইটে যারা এসেছেন তাদের দ্বারা সাইটে ব্যয় করা সময়, পরিদর্শন করা পৃষ্ঠার সংখ্যা এবং বাউন্স রেট বিশ্লেষণ করতে পারেন।
যারা একটি সাইটের ট্র্যাফিক উত্সগুলি বিশদভাবে বিশ্লেষণ করেন তাদের জন্য, Google Analytics-এ "প্রদান করা হয়নি" এর চেহারা এই ট্র্যাফিকের শতাংশ বৃদ্ধির সাথে কাঁপতে শুরু করেছে। মূলত, "প্রদান করা হয়নি" ট্র্যাফিক হল বিভিন্ন কীওয়ার্ডের জন্য প্রদর্শিত ফলাফলগুলি অ্যাক্সেস করার পরে সার্চ ইঞ্জিন থেকে আসা জৈব ট্র্যাফিক। 18 অক্টোবর, 2011 তারিখে, গুগল আনুষ্ঠানিকভাবে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে, যা তারা বলে যে সার্চ ইঞ্জিন ব্যবহারকারীদের সুরক্ষার জন্য আসছে। মূলত, তারপর থেকে, গুগল অনুসন্ধানগুলি সুরক্ষিত করতে শুরু করেছে। যদিও প্রদত্ত ট্রাফিক 85% অতিক্রম করেনি, আমরা দেখতে পারি কোন কীওয়ার্ডগুলি ট্র্যাফিক এনেছে এবং Google অনুসন্ধান কনসোলে কত ট্র্যাফিক এনেছে৷ আপনি যদি অ্যানালিটিক্স অ্যাকাউন্টের সাথে সার্চ কনসোল সংযুক্ত করেন, তাহলে আপনি কনভার্সনের সাথে ইন্টিগ্রেটেড অ্যানালিটিক্সে সার্চ কনসোল থেকে সমস্ত তথ্য দেখতে পাবেন। এখন আপনি জানতে পারবেন কোন কীওয়ার্ডগুলি ভাল রূপান্তর করে এবং তাদের দ্বারা আনা অর্গানিক ট্র্যাফিক বাড়ানোর জন্য এবং আরও বেশি বিক্রি করতে সেগুলির উপর ফোকাস করুন৷একটি ব্যবহারকারী আপনার সাইটে বা অনলাইন স্টোরের একটি পৃষ্ঠায় পৌঁছানোর পরে, একটি সেশনে দেখা পৃষ্ঠার সংখ্যা বৃদ্ধি এবং বাউন্স রেট কমানোর পরে, সাইটে ব্যয় করা সময়কে উন্নত করা একটি স্পষ্ট লক্ষণ হতে পারে যে এটি তাদের জন্য একটি আনন্দদায়ক অভিজ্ঞতা প্রদান করে। যারা আপনার সাইটে যান। এর পরে আপনাকে রূপান্তর উন্নত করতে হবে, ব্যবহারকারীরা সেখানে যাওয়ার পরে আপনার সাইটে কী করেন, মূলত এখান থেকে, সম্পূর্ণ অর্ডার প্রক্রিয়া শুরু হয়। সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান ক্রমাগত পরিবর্তিত হচ্ছে এবং এটি নতুন নয়, আপনাকে এটি গ্রহণ করতে হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

সরাসরি ট্রাফিক কি?what is direct traffic?



ডাইরেক্ট ট্রাফিক মানে সেই সমস্ত ব্যবহারকারী যারা সরাসরি তাদের ব্রাউজারের সার্চ বারে একটি ওয়েবসাইটের URL প্রবেশ করেছে। ডাইরেক্ট ট্র্যাফিকের মধ্যে এমন ব্যবহারকারীদের অন্তর্ভুক্ত যারা একটি ব্রাউজারের "পছন্দসই" বিভাগের মাধ্যমে একটি সাইটের লিঙ্কে ক্লিক করেছেন। এছাড়াও, যখন আমরা সরাসরি ট্র্যাফিকের কথা বলি, তখন আমরা ব্যবহারকারীদের গণনা করি যারা অ-সূচীকৃত নথির লিঙ্কগুলিতে ক্লিক করে। এই ট্র্যাফিকের ডেটা টুইজার দিয়ে নেওয়া হয় কারণ, অনেক ক্ষেত্রে, এটি অভ্যন্তরীণ কর্মচারী, অংশীদার বা বর্তমান গ্রাহকদের কাছ থেকে আসে যারা তাদের অ্যাকাউন্টে সংযোগ করার জন্য আপনার সাইটের পাশ দিয়ে যায়। ব্যবহারকারীরা যদি স্বতঃস্ফূর্তভাবে আপনার সাইটে আসেন তবে এটি দুর্দান্ত কুখ্যাতিরও ইঙ্গিত দেয়।নতুন দর্শক অর্জন করা অপরিহার্য, কিন্তু তাদের ধরে রাখা আরও গুরুত্বপূর্ণ। কারণ এটি প্রাসঙ্গিক দর্শকদের দ্বারা তৈরি করা হয়, সরাসরি ট্রাফিক সাইটের স্বাস্থ্যের একটি অপরিহার্য চিহ্ন। সরাসরি ভিজিটের সংখ্যা, মোট ভিজিটের মধ্যে তাদের অনুপাত, সেইসাথে যারা সরাসরি সাইটে গিয়েছিলেন তাদের আচরণ (Google Analytics-এ পূর্বনির্ধারিত সেগমেন্টের মধ্যে, তাই কয়েক ক্লিক দূরে) ওয়েবসাইট ট্রাফিকের গুণমান বিশ্লেষণে গুরুত্বপূর্ণ সূচক। ওয়েব অ্যানালিটিক্স টুলগুলি নিজেরাই ট্র্যাফিককে সোর্স দ্বারা সেগমেন্ট করে এবং প্রত্যক্ষ ট্রাসোর্সগুলিকে স্পষ্টভাবে চিহ্নিত করে৷

অর্গানিক  এবং সরাসরি ট্র্যাফিক মধ্যে  পার্থক্য কি? একদিকে, আমাদের সার্চ ট্রাফিক আছে, অন্যদিকে, সরাসরি ট্রাফিক। দুটি সম্পূর্ণ ভিন্ন উৎস আছে। কিন্তু যখন কেউ সার্চ ইঞ্জিনে সঠিক সাইটের ঠিকানা অনুসন্ধান করে, তাকে ব্র্যান্ডেড সার্চ ট্রাফিক বলা হয়। ট্রাফিক হল একটি ওয়েবসাইটের পরিমাপের একক। যেকোন সাইটের লক্ষ্য হল ট্র্যাফিক আকর্ষণ করা কারণ বিপুল সংখ্যক দর্শক কোম্পানির জন্য বিপুল সংখ্যক গ্রাহকের প্রতিনিধিত্ব করে এবং গ্রাহকরা তৈরি করে।একই সময়ে, ট্র্যাফিক কী ধরনের, কীভাবে এবং কখন আমরা দর্শকদের আকর্ষণ করতে পারি তা জানা গুরুত্বপূর্ণ। সরাসরি ট্রাফিক সাইটের সরাসরি অ্যাক্সেস দ্বারা প্রতিনিধিত্ব করা হয়. এই ধরনের ট্রাফিকের মধ্যে সেই ব্যবহারকারীরা অন্তর্ভুক্ত যারা সার্চ ইঞ্জিন ব্যবহার না করে সরাসরি এবং নিয়মিতভাবে একই ওয়েবসাইট অ্যাক্সেস করেন। যেমনটি আমি আগে উল্লেখ করেছি, সাইটে ব্যয় করা সময় একটি উল্লেখযোগ্য সূচক যা Google কে পরামর্শ দেয় যে আপনার সাইটটি মানসম্পন্ন সামগ্রী সরবরাহ করে এবং এইভাবে আপনাকে আরও কর্তৃত্ব (ডোমেন কর্তৃপক্ষ) দেয়।

কিভাবে অর্গানিক ট্র্যাফিক বৃদ্ধি করবেন ?

 
আমরা সকলেই আমাদের পরিচালনা করা সাইটগুলিতে আরও অর্গানিক ট্র্যাফিক চাই। আমরা অনলাইন স্টোর, পরিষেবা উপস্থাপনা সাইট বা প্রকাশনা সাইটগুলির কথা বলি না কেন, এই প্রতিটি ক্ষেত্রে, অর্ডারের সংখ্যা, টার্নওভার বা বিজ্ঞাপন থেকে আয় বৃদ্ধিতে প্রাসঙ্গিক ট্র্যাফিকের উচ্চ পরিমাণ প্রতিফলিত হয়।এসইও মনে রাখবেন! SEO এর প্রধান সুবিধা হল এটি স্থায়ী ফলাফল প্রদান করে। ইন্টারনেট জুড়ে ছড়িয়ে থাকা বিজ্ঞাপনগুলিতে আপনার প্রচেষ্টাকে চ্যানেল করার পরিবর্তে, আপনি আপনার ওয়েব পৃষ্ঠাগুলিতে ঘুরে বেড়ান এমন অনুসন্ধান ইঞ্জিন রোবটগুলির জন্য আপনার সাইটটি আরও ভালভাবে সেট আপ করুন৷ একটি অপরিহার্য জিনিস খুঁজতে হবে কীওয়ার্ডের পছন্দ, কীওয়ার্ড সার্চ ভলিউম অনুসারে তাদের নির্বাচন করা। যতক্ষণ না আপনি উচ্চ-অনুসন্ধান শব্দ এবং কম-প্রতিযোগীতার শব্দের মধ্যে ভারসাম্য বজায় রাখেন, ততক্ষণ তারা আপনাকে সার্চ ইঞ্জিনে অর্গানিকভাবে বাড়াতে সাহায্য করে।আপনার সাইট বা অনলাইন স্টোরের জন্য একটি ব্লগ তৈরি করুন যদি আপনার অনলাইন স্টোরে একটি সক্রিয় ব্লগ না থাকে, তাহলে আপনাকে অবশ্যই আপনার সাইটের জন্য একটি ব্লগ তৈরি করতে হবে। ব্লগিং হল শ্রোতাদের আকৃষ্ট করার এবং আরও ট্র্যাফিক তৈরি করার এবং সেইজন্য, আপনার ব্যবসার জন্য আরও বেশি বিক্রি করার একটি খুব কার্যকর উপায়। কেন? কারণ এটি এসইওকে সাহায্য করে। আপনার ব্লগ এবং অনলাইন স্টোর লিঙ্ক করার মাধ্যমে, Google আপনাকে আপনার কুলুঙ্গির সাথে প্রাসঙ্গিক হিসাবে উপলব্ধি করবে এবং অনুসন্ধান ফলাফলে আপনাকে আরও ভাল স্থান দেবে৷ একটি মানসম্পন্ন ব্লগ নিবন্ধ এমন গল্প বলে যা দর্শকদের আকর্ষণ করে এবং ব্যস্ততার সম্ভাবনা বাড়ার সাথে সাথে তাদের ভোক্তাদের মধ্যে পরিণত করে।

সোশ্যাল মিডিয়াতে সক্রিয় থাকুন!
এটা বলা হয় যে আপনি যদি সোশ্যাল মিডিয়াতে উপস্থিত না থাকেন তবে আপনার অস্তিত্ব নেই। আপনার ব্যবসার জন্য, সাইটের মানসম্পন্ন বিষয়বস্তু এবং ব্লগ গুরুত্বপূর্ণ, তবে আপনাকে অন্যান্য ওয়েবসাইট (ব্যাকলিং) এবং সোশ্যাল মিডিয়াতেও উল্লেখ করতে হবে। সোশ্যাল মিডিয়াতে আপনার ব্লগ পোস্ট প্রকাশ করলে তা Google সামাজিক সংকেত পাঠাবে যা আরও ভালো র‌্যাঙ্কিং পেতে সাহায্য করতে পারে।

নকশা অবহেলা করবেন না!
প্রথম প্রভাব এবং ব্যবহারকারীর সাইটে থাকা সমস্ত অভিজ্ঞতা আপনার ওয়েবসাইট কীভাবে রূপান্তরিত হয় তার উপর গুরুত্বপূর্ণ। প্রায়শই, একটি বন্ধুত্বহীন ওয়েব ইন্টারফেসের কারণে উচ্চ বাউন্স রেট হয়। অন্য কথায়, আমরা যদি কোনো সাইটে যাই এবং নেভিগেশন মেনু খুঁজে না পাই, এবং পপ-আপের তুষারপাত দ্বারা আক্রান্ত হই, তাহলে সম্ভবত আমাদের যা প্রয়োজন তা দেখার ধৈর্য থাকবে না।

প্রথম অনুচ্ছেদ এবং শিরোনাম পৃষ্ঠায় র‌্যাঙ্কিং ফ্যাক্টর হিসেবে, প্রথম অনুচ্ছেদ এবং শিরোনাম গুরুত্বপূর্ণ।
পৃষ্ঠার সমস্ত উপাদান কীওয়ার্ড অনুসারে অপ্টিমাইজ করা হয়েছে। প্রথম অনুচ্ছেদে প্রধান গুরুত্বপূর্ণ কীওয়ার্ড থাকা উচিত এবং ব্যবহারকারী নিবন্ধে কী পাবেন তা ব্যাখ্যা করা উচিত। পৃষ্ঠায় উপস্থিত সাবটাইটেলগুলি সমান গুরুত্বপূর্ণ কারণ তারা পাঠককে খুব দ্রুত বুঝতে সাহায্য করবে যে তারা সেই পৃষ্ঠায় কী পাবে। যদি একজন ব্যবহারকারী পৃষ্ঠাটি স্ক্যান করে এবং 10-15 সেকেন্ডের মধ্যে তার যা প্রয়োজন তা পূরণ না করে, তবে এটি হারানোর সম্ভাবনা খুব বেশি। সাবটাইটেলগুলি বিষয়বস্তু গঠনে সহায়তা করে।

এসইও অপ্টিমাইজ করা ছবি ই-কমার্স ইমেজ কতটা গুরুত্বপূর্ণ বলে আপনি মনে করেন?
আপনি কি একটি পণ্য কিনবেন যদি আপনি দেখতে না পান যে এটি কেমন দেখাচ্ছে? বেশিরভাগ ই-কমার্স সাইট সরবরাহকারীদের থেকে একই ছবি ব্যবহার করে। যদি তারা এত গুরুত্বপূর্ণ হয়, আমি মনে করি তারা পেশাদার পণ্যের ছবিতে বিনিয়োগের জন্য উপযুক্ত হবে। এবং যদি আপনি একটি ভাল-অপ্টিমাইজ করা ওয়েবসাইট পেতে চান তবে প্রধান কীওয়ার্ড ব্যবহার করে ইমেজে সঠিক ALT পাঠ্য সেট করা আবশ্যক।স্ট্রাকচার্ড ডেটা – schema.org সংক্ষেপে, schema.org কি? এটি সাইটের একটি মার্ক-আপ ভাষা, যা আমাদের প্রাকৃতিক ভাষাকে স্ট্রাকচার্ড ডেটাতে "অনুবাদ" করে যা Google সহজেই বুঝতে পারে। উদাহরণস্বরূপ, পণ্যের পৃষ্ঠাগুলি বোঝার ক্ষেত্রে Google-এর সমস্যা ছিল। প্রোডাক্ট, রিভিউ বা রেসিপির মতো নির্দিষ্ট কিছুর জন্য স্ট্রাকচার্ড ডেটা প্রয়োগ করা Google রোবটকে সাহায্য করে এবং এটি আপনার প্রোডাক্টের পৃষ্ঠাগুলির জন্য আরও ভাল র‌্যাঙ্কিংয়ের দিকে নিয়ে যাবে।

শিরোনাম এবং মেটা বিবরণ শিরোনাম এবং মেটা বিবরণ খুবই গুরুত্বপূর্ণ.
সার্চ ইঞ্জিনের ফলাফল পৃষ্ঠাগুলিতে আপনার লিঙ্কটি কেমন দেখাবে, যা ব্যবহারকারী ক্লিক করার পরে কী পৃষ্ঠায় পৌঁছাবে তা বর্ণনা করে। আপনাকে সেই কীওয়ার্ডগুলি প্রবর্তন করতে হবে যার জন্য আপনি পৃষ্ঠাটিকে শিরোনাম এবং মেটা বিবরণে র‌্যাঙ্ক করতে চান এবং একটি পরিষ্কার এবং রূপান্তরকারী বার্তা বজায় রাখতে চান। এটি CTR উন্নত করে, এবং আপনি আপনার ওয়েবসাইটে আরও ভিজিটর পাবেন।
ক্রিয়াকলাপের ক্ষেত্রে নির্দিষ্ট, নির্দিষ্ট সমস্যাগুলির জন্য ভিত্তিক বিষয়বস্তু প্রকাশ করুন আপনি যে বাজারে সক্রিয় করবেন তা আপনাকে খুব ভালভাবে জানতে হবে এবং ক্লায়েন্টদের চাহিদাগুলি বুঝতে হবে তারা যা চায় তাদের অফার করতে। পণ্য বা অফারটি কী প্রদান করে সে সম্পর্কে আপনাকে অবশ্যই বিস্তারিত এবং সুনির্দিষ্ট তথ্য প্রদান করতে হবে। অর্গানিক ট্র্যাফিকের জন্য অপ্টিমাইজ করা এবং সঠিক বিষয়ে সামগ্রী তৈরি করা মানসম্পন্ন দর্শকদের নিয়ে আসবে যা লিডগুলিতে রূপান্তরিত করবে এবং আরও বিক্রয় নিয়ে আসবে৷

গুগল অ্যানালিটিক্সে অর্গানিক  ট্রাফিক কি?
অর্গানিক ট্র্যাফিক হল সেই ট্র্যাফিক যা Google, Yahoo, Bing বা অন্যান্য সার্চ ইঞ্জিনে ভিজিটর অনুসন্ধান থেকে সাইট অ্যাক্সেস করার ফলে আসে। এটি সেই ট্র্যাফিক যা আপনি "স্বাভাবিকভাবে" পান এবং সবচেয়ে বেশি পছন্দ করেন। এই ট্র্যাফিক টার্গেট করা হয়, যারা সাইটে আসে তারা কীওয়ার্ড বা এক্সপ্রেশন দ্বারা অনুসন্ধান করে যা ওয়েবসাইটে সম্বোধন করা বিষয়গুলির সাথে সম্পর্কিত।

কেন অর্গানিক ট্রাফিক গুরুত্বপূর্ণ?

জৈব ট্রাফিক গুরুত্বপূর্ণ কারণ এটি সাইটটিকে সঠিকভাবে কাজ করতে সাহায্য করে এবং সাইটের জনপ্রিয়তা বাড়াতে পারে। আপনি যদি সেই সাইটে বিভিন্ন জিনিস বিক্রি করেন, জৈব ট্র্যাফিক আপনাকে আরও বিক্রি করতে সহায়তা করে।

Google Analytics এ সরাসরি ট্রাফিক কি?
Google Analytics-এ সরাসরি ট্রাফিক চ্যানেল গ্রুপিং রিপোর্ট অ্যাক্সেস করার মাধ্যমে পাওয়া যায়, যা আপনি অধিগ্রহণ / সমস্ত ট্রাফিক / চ্যানেলে ক্লিক করার মাধ্যমে খুঁজে পান। ডাইরেক্ট ট্র্যাফিক সেই সমস্ত ব্যবহারকারীদের প্রতিনিধিত্ব করে যারা সরাসরি তাদের ব্রাউজারের সার্চ বারে একটি ওয়েবসাইটের যেকোনো URL প্রবেশ করেছে।ধন্যবাদ সকলকে

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
"/>
"/>
"/>
"/>